দেবের কথার জবাব দিলেন বিজেপি প্রার্থী হীরন

মেদিনীপুর- ঝাড়গ্রাম

১৪ই মার্চ লোকসভা নির্বাচনে প্রথম প্রচারে ঘাটালে আসেন তৃণমূল কংগ্রেসের ঘাটাল লোকসভা কেন্দ্রের প্রার্থী দীপক অধিকারী তথা দেব।

ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরন্ময় চট্টোপাধ্যায় তথা হিরণ, পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের সোনাখালীতে নির্বাচনী প্রচারে দেবের প্রতিটি কথার জবাব দিলেন। এই দিন তথ্য সহ দেবের প্রতিটি কথার উত্তর দেন তিনি।
ঘাটালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মিভূত একটি ধুপ ফ্যাক্টরির কাজ হারিয়ে যাওয়ার শ্রমিকদের মাসে আড়াই হাজার টাকা আর্থিক সহায়তাকে সমালোচনা করে হিরন বলেন, ওই টাকা শ্রমিকরা কোন ফান্ড থেকে দেওয়া হবে এবং কবে থেকে পাবেন সেই বিষয়ে সাংসদ কিছু বলেন নি।
এই বিষয়ে তিনি বগটুইয়ের প্রসঙ্গ এনে বলেন, ওখানে বাচ্চাদের মিড ডে মিলের টাকা থেকে সহায়তা প্রদান করা হয়েছিল।
এই দিন হিরন দেব কে জোকার বলে কটাক্ষ করেন। অভিনেতা হিরন বিজেপির প্রার্থী হয়েছেন শুনে দেব মুচকি হেসেছিলেন।
এই বিষয়ে হিরন বলেন, সন্দেশখালি জ্বলছে, সেখানকার মা বোনেদের অনেক বছর ধরে যৌন নির্যাতন করা হয়েছে। তাই মনে হয় দেবের ওই মুগ্ধকর হাসি।
কাগজপত্র তথ্য নথি প্রমাণ দেখিয়ে তিনি বলেন গত ১০ বছরে লোকসভায় দেবের উপস্থিতি দশ শতাংশ।
গত পাঁচ বছরের লোকসভায় দেব মাত্র একটি ডিবেটে অংশগ্রহণ করেন। তার আগের বারে মাত্র দুটি ডিবেটে অংশগ্রহণ করেন। এর আগের বারের লোকসভা নির্বাচনে দেব ঘাটালে রেল লাইন চালু এবং মাস্টার প্ল্যান নিয়ে একই প্রতিশ্রুতি দিয়েছিলেন কিন্তু তিনি কথা রাখতে পারেন নি, এবারেও তিনি পারবেন না বলে হিরনের দাবি।
এর কারণ হিসেবে তিনি কাগজপত্র দেখিয়ে বলেন কেন্দ্রীয় সরকার ঘাটাল রেল লাইন স্থাপনের জন্য রাজ্য সরকারকে জমি দেওয়ার কথা বলেছে কিন্তু রাজ্য সরকারের পক্ষ থেকে সহযোগিতা না থাকায় ঘাটালে রেললাইন চালু হতে পারে নি।
ঠিক একইভাবে তিনি তথ্য সহ কাগজপত্র দেখিয়ে বলেন ঘাটাল মাস্টার প্ল্যান এর জন্য প্রথম পর্যায়ে টাকা কেন্দ্রীয় সরকার মঞ্জুর করেছিল কিন্তু রাজ্য সরকার পদক্ষেপ নেয় নি।
দেব ঘটালে বলেছিলেন তিনি ইডির তলবে হাসতে হাসতে ঢুকেছেন, হাসতে হাসতে বেরিয়েছেন।
এই বিষয়ে সানি দেওলের একটি হিন্দি সিনেমার উদাহরণ দিয়ে তিনি বলেন, ওই সিনেমার একজন পুলিশ অফিসার ক্রিমিনালদের হাসতে হাসতে ঢুকিয়ে বেদম প্রহার করে আবার হাসতে হাসতে বের করতেন।
ইডির অফিসে সাড়ে আট ঘণ্টা ধরে দেব কে জেরা করার বিষয় তিনি ইঙ্গিত করেন ।
হিরনের দাবি দেব টাকা ফেরত দিয়েছেন।
বিজেপি রাজ্য সরকারে থাকলে ঘাটালের ধুপ ফ্যাক্টরির অগ্নিকাণ্ডে কাজ হারানো শ্রমিকদের মাসে দশ হাজার টাকা দেয়া হতো বলে তিনি বলেন।
হিরনের দেখানো নথিপত্র গুলিকে দম থাকলে চ্যালেঞ্জ করার কথা বলেন দেব কে। সবকিছুর জবাব আগামী নির্বাচনে মানুষ দেবে বলে হিরণ বলেন।

Ghatal News