জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী! মঙ্গলবার মেদিনীপুরের করলেন প্রশাসনিক বৈঠক

মেদিনীপুর- ঝাড়গ্রাম

ঘাটাল নিউজ ডেস্ক,  ১৭ মে : জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী! মঙ্গলবার মেদিনীপুরের করলেন প্রশাসনিক বৈঠক

জেলা শহর মেদিনীপুরের কলেজ কলেজিয়েট ময়দানে নামল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কপ্টার। সেখান থেকে গাড়িতে করে পৌঁছলেন মেদিনীপুর শহরের প্রদ্যোৎ স্মৃতি সদনে। মঙ্গলবার ১২ টা ৩৫ এ প্রশাসনিক রিভিউ মিটিং শুরু হল তাঁর নেতৃত্বে।

 

 

৪৮০ কোটি ৪৩ লক্ষ টাকার ১২৩ টি প্রকল্পের উদ্বোধন করলেন তিনি। ৩৪৫ কোটি টাকার ৬৬ টি প্রকল্পের শিলান্যাসও করেন তিনি। মোট ৮২৫ কোটি টাকার‌ প্রকল্প ও শিলান্যাস করেন তিনি। অন্যদিকে, জেলার ৫ জন কৃষকের হাতে তুলে দেওয়া হল, ‘কৃষকরত্ন’। এই ৫ জন কৃষক হলেন যথাক্রমে- হারাধন বেরা ও বীরেন্দ্রনাথ দেবসিংহ (মেদিনীপুর সদর), তাপস ঘোড়াই (পিংলা), সুনীল জানা (ডেবরা) এবং অমিয় কুমার মাইতি (দাসপুর)।

 

এছাড়াও, এদিন তিনি মূলস্রোতে ফেরা পশ্চিম মেদিনীপুর জেলার ৫ জন মাওবাদী এবং পুরুলিয়া ও বাঁকুড়া’র ২ জন প্রাক্তন মাওবাদীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন তিনি। এঁরা হলেন- রঞ্জিত মাহাত, শেখ রাজেশ, হাবিবা বেগম, সুমিতা শূর, শম্ভু হেমব্রম, শিবানী সিং, সুশান্ত সিং প্রমুখ।

 

 

সবমিলিয়ে এদিন মোট ৬৪ জন প্রাক্তন মাওবাদীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে বলে জানা গেছে। অপরদিকে, গড়বেতায় গাছ কাটা ইস্যুতে জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা-কে প্রশ্ন করেন তিনি। এনিয়ে, জেলা পুলিশ সুপার-কে পুনরায় তিনি সঠিকভাবে তদন্ত করার নির্দেশ দেন তিনি।

 

 

মুখ্যমন্ত্রী এদিন, অবিলম্বে চন্দন সাহা ও কণিকা মান্ডিকে জেলা পরিষদের কর্মাধ্যক্ষ হিসেবে নিযুক্ত করার নির্দেশ দেন জেলা পরিষদের সভাধিপতি ও সহ-সভাধিপতি-কে। তাঁরা বিজেপি-তে যাওয়া রমাপ্রসাদ গিরি ও অমূল্য মাইতি’র স্থলাভিসিক্ত হতে চলেছেন।

 

 

Ghatal News