শেষমেষ ঘাটাল পাঁশকুড়া বেহাল রাস্তাটি নতুন করে তৈরি হবে। এর জন্য অর্থ মঞ্জুর হয়েছে এবং সরকারি নির্দেশ এসেছে।
আগস্ট মাসের শেষ সপ্তাহে ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দীপক অধিকারী তথা দেব রাজ্যের পূর্ত মন্ত্রী অরূপ বিশ্বাস কে এই রাস্তাটি সংস্কারের বিষয়ে চিঠি লেখেন। তারপরেই রাস্তাটি নতুনভাবে তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। সম্প্রতি সরকারি নির্দেশ নামা এসেছে যে রাজ্যের সাতটি রাস্তা সংস্কার এবং নতুন করে তৈরি হবে। তারমধ্যে ঘাটাল পাঁশকুড়া রাস্তাটিও নতুনভাবে তৈরি করা হবে ।এর জন্য মঞ্জুর হয়েছে ১৬৬কোটি টাকা। খুব তাড়াতাড়ি টেন্ডার এর কাজ শুরু হবে এবং রাস্তার কাজ শুরু হবে বলে জানা গিয়েছে।
ঘাটাল পাঁশকুড়া রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় আছে ।রাস্তার মাঝে বড়- বড় গর্ত, প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় যাত্রীদের । কিছুদিন অাগে সাময়িক ইট দিয়ে গর্ত গুলি কে বোঝানো হয়। সিপিআইএম থেকে বিজেপি সহ সব রাজনৈতিক দল এবং যাত্রীদের সংগঠন একাধিকবার রাস্তাটি নতুন করে তৈরি করার দাবি জানিয়ে এসেছে। হয়েছে একাধিকবার পথ অবরোধ ।
দেয়া হয়েছে অনশনের হুমকি ।এমনকি বাস মালিক সংগঠন রাস্তাটি অবিলম্বে নতুনভাবে তৈরি করার দাবি জানিয়েছে। শেষ পর্যন্ত মহকুমা বাসীর দাবি পুরণ হতে চলেছে।
এই গুরুত্বপূর্ণ রাস্তাটি দিয়ে সারাদিনে প্রচুর বাস, ট্রাক সহ বিভিন্ন যানবাহন চলাচল করে। রাজ্য সড়কের অন্তর্ভুক্ত এই রাস্তাটি হাওড়া সহ বিভিন্ন স্থানের গুরুত্বপূর্ণ স্থানের যোগাযোগ এর মাধ্যম।এখন নিত্যযাত্রী সহ মহাকুমার বাসিন্দারা রাস্তাটিকে নতুন রূপে দেখে , মসৃণ যাত্রার আশায় অপেক্ষায় আছেন ।