মেদিনীপুর মেডিক্যাল কলেজে ২০১১ সালে চুক্তি ভিত্তিক Sweeper নিয়োগ হয় মাসিক ১৬০০ টাকা বেতনের ভিত্তিতে। পরবর্তিকালে ওদের বেতন বেড়ে ২৬০০ টাকা করা হয়। গত মাসে অর্থ দফতরের একটি নির্দেশিকায় বলা হয়, গ্রুপ D চুক্তিভিত্তিক কর্মীদের বারো হাজার থেকে বেড়ে চোদ্দ হাজার টাকা করা হবে। অথচ তাদের মাসিক বেতন ২৬০০ টাকা পেতেন সেটাও আট মাস নাগাদ পাচ্ছেন না।
অপরদিকে ওয়ার্ড মাস্টার অফিসে দৈনিক ১০০ টাকার বিনিময়ে কর্মী নিয়োগ হচ্ছে, কিন্তু সরকারি হিসাবে বিল জমা হচ্ছে। তাদের নেই কোন PF ও ESI ।
এরই প্রতিবাদে আজ মেদিনীপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের কাছে বিক্ষোভ ও পরে স্মারকলিপি জমা দেয় যুব কংগ্রেস ওই সব বঞ্চিত কর্মীদের নিয়ে।
নেতৃত্ব দেন জেলা যুব কংগ্রেসের সভাপতি মহ: সাইফুল সহ সভাপতি সুহাশিস পাণ্ডা, মেদিনীপুর বিধানসভা যুব কংগ্রেসের সভাপতি মীর আরিফ সহ অনিমেষ দাস, চঞ্চল দাস, শেখ আরিফ, আমির জামান, আহমেদ হোসেন সহ অন্যান্যরা।
পশ্চিম মেদিনীপুর জেলা যুব কংগ্রেসের সভাপতি মহম্মদ সাইফুল বলেন, “একপ্রকার ঠকবাজি ও লুঠ হচ্ছে। আর যতোদিন না ওই সমস্ত গরীব ও খেটে খাওয়া মানুষদের তাদের প্রাপ্য অধিকার না পাচ্ছে, ততদিন পর্যন্ত আমদের আন্দোলন চলবে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here