ঘাটালে ভেঙে পড়ল বাড়ি,মহকুমাশাসক পৌঁছে ত্রান দিলেন

আমার ঘাটাল

ঘাটাল নিউজ ডেস্ক , ৩০ সেপ্টেম্বর :  অাজ ৫২ বছরের পুরানো একটি দোতলা মাটির বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে মনসুকা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের খড়কপুর গ্রামে।
একনাগাড়ে বৃষ্টির কারণে আজ ভোর সাড়ে চারটে থেকে পাঁচটা নাগাদ খড়কপুর গ্রামের বাসিন্দা ভুবন বেরার দীর্ঘ ৫২বছরের মাটির বাড়ি ভেঙে পড়ে যায়।
স্ত্রী সহ তিন কন্যাকে নিয়ে কোনরকমে বাড়ি থেকে বেরিয়ে এসে প্রাণে বাঁচেন তাঁরা।
ওই ব্যক্তি জানান, রাত বারোটা নাগাদ বাড়ির পরিস্থিতি আশঙ্কাজনক বুঝতে পেরে সতর্ক ছিলেন তারা। নিজেরা প্রাণে বাঁচলেও বাড়ির সমস্ত জিনিসপত্র এখন ধ্বংসস্তূপের নিচে।

অপরদিকে ঘাটাল পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড রামচন্দ্রপুরে মালতি মন্ডল নামে এক মহিলার মাটির বাড়ি ভেঙে যায়।
ঘটনাটি ঘটে গতকাল সকাল সাতটা নাগাদ। এমনিতেই এখনো পর্যন্ত পুরোপুরি বন্যার জল থেকে মুক্তি পায়নি মানুষ তার ওপর দোসর বৃষ্টি।যার জেরেই এই ঘটনা।
মহিলা জানান, তিনি কোন রকমে বাড়ি থেকে বেরিয়ে এসে প্রাণে বেঁচেছেন। কিন্তু খাবার জিনিস থেকে শুরু করে বাড়ির আসবাবপত্র সবটাই এখন মাটির নিচে।
এই ঘটনায় চিন্তিত তার প্রতিবেশীরাও।
প্রতিবেশী মোহন মন্ডল জানান, আবার যদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হয় তাহলে পাশে থাকা বাড়িগুলিকেও রক্ষা করা যাবে না।তাই চিন্তায় রয়েছেন সকলেই।

ঘটনার খবর পেয়ে ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস বন্যার জল পেরিয়ে এলাকায় যান পরিদর্শন করেন বাড়ি। ক্ষতিগ্রস্থ বাড়ির মালিকের হাতে বিপর্যয় মোকাবিলা দপ্তরের কীট সহ বিভিন্ন সামগ্রী তুলে দেন। সাথে ছিলেন পঞ্চায়েত সমিতির সহ সভাপতি দিলীপ মাজি, কর্মাধ্যক্ষ সুশান্ত মন্ডল, হাবিবুর রহমান ,সাংসদ প্রতিনিধি রাম মান্না ।

Ghatal News