ঘাটাল নিউজ ডেস্ক, ১৩ সেপ্টেম্বর: রবিবার থেকে বিদেশ সফর শুরু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিদেশি বিনিয়োগ আনতে মূলত জার্মানি ও ইতালি সফরে যাচ্ছেন তিনি।

মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে আপতকালীন পরিস্থিতি সামাল দেওয়ার জন্য ১২ জন মন্ত্রীকে নিয়ে কমিটি গড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। যাঁর নেতৃত্বে থাকবেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মন্ত্রীদের কমিটিকে সাহায্য করবে ১৫ সচিবদের একটি কমিটি। তার নেতৃত্বে রয়েছেন সেচ ও কৃষি সচিব নবীন প্রকাশ। মুখ্যমন্ত্রী দেশে ফেরার কথা রয়েছে ২৮ সেপ্টেম্বর।

নবান্নের বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রবিবার বিকেলে বিদেশ সফরে যাচ্ছেন তিনি। দুবাই হয়ে জার্মানির ফ্র্যাঙ্কফুর্টে যাবেন। সেদেশে পাঁচদিন কাটিয়ে যাবেন ইতালির মিলানে।

মন্ত্রিদের কমিটির নেতৃত্বে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। পরের নামটিই হল পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের। বাকি মন্ত্রী হলেন, অরূপ বিশ্বাস, সুব্রত মুখোপাধ্যায়, মলয় ঘটক, শুভেন্দু অধিকারী, সৌমেন মহাপাত্র, আশিস বন্দ্যোপাধ্যায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য এবং জাভেদ খান। বিশেষ প্রয়োজনে এরা মুখ্যমন্ত্রীর সঙ্গে যে কোনও সময়ে যোগাযোগ করতে পারবেন। জননেত্রীকে ছাড়া তৃণমূল কতটা স্বনির্ভর, তারই এখন অগ্নিপরীক্ষা বলে মনে করছেন বিরোধীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here