বড়বাজারে বাগরি মার্কেটে বিধ্বংসী আগুন, ৩০ টি ইঞ্জিনের সহায়তায় অাগুন নিয়ন্ত্রনে।

আজ শিরোনামে রাজ্য

ঘাটাল নিউজ ওয়েব ডেস্ক, ১৬ সেপ্টেম্বর: বড়বাজারে বাগরি মার্কেটে বিধ্বংসী আগুন, ৩০ টি ইঞ্জিনের সহায়তায় অাগুন নিয়ন্ত্রনে। রাতের শহরে ভয়াবহ আগুন লাগল বড়বাজারের বাগরি মার্কেটে। শনিবার রাত ২ টা ৪৫ মিনিট ৭১, ক্যানিং স্ট্রিটের একটি ৬ তলা বাড়িতে আগুন জ্বলতে দেখা যায়। প্রথমে দমকলের ৫টি ইঞ্জিন ঘটনাস্থলে এলেও আগুনের ভয়াবহতা বৃদ্ধি পাওয়ায় ঘটনাস্থলে পৌঁছে যায় আরও ২৫টি ইঞ্জিন।

মাঝেমধ্যেই প্রবল বিস্ফোরণের শব্দ শোনা যায়। দমকলের অনুমান, বাড়িটির ভিতর প্লাস্টিক, থার্মোকল, কাপড় জাতীয় দাহ্য পদার্থ ও গ্যাস কাটার ও সিলিণ্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সমস্ত জিনিসপত্র ওই মার্কেটেই তৈরি হয়ে বিক্রি হত। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪০০ টি দোকান। তবে শনিবার হওয়ায় মার্কেটের ভিতর না থাকায় প্রাণহানির মতো কোনও ঘটনা ঘটেনি।
দমকলের অনুমান, মার্কেটের গ্রাউন্ড ফ্লোর থেকে প্রথম আগুন লাগে।

রাতেই ঘটনাস্থলে যান দমকল মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। ঘটনাস্থলে দৌড়ে যান পুলিশ কমিশনার রাজীব কুমার। রাতেই গ্যাস কাটার দিয়ে কেটে ভেতরে ঢোকা হয়।এমনকি ল্যাডার এনে কাচ ভেঙেও ভেতর ঢোকার চেষ্টা হয়। ঘটনাস্থলে যায় বিপর্যয় মোকাবিলা দলও। রবিবার সকালে আগুন নিয়ন্ত্রণে এলেও ঘিঞ্জি এলাকা হওয়ায় পরিস্থিতি সামলাতে যথেষ্ট বেগ পেতে হয় দমকল বাহিনী ও বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। রবিবার রাত থেকেই মার্কেটের সামনে যান চলাচল নিয়ন্ত্রিত করে দেওয়া হয়। ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Ghatal News

Leave a Reply