বালি খাদান বন্ধ করতে ফের কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । মুখ্যমন্ত্রী এদিন এর প্রশাসনিক বৈঠকে বলেন স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগসাজশ চালিয়ে কিছু অসাধু ব্যবসায়ী বালি খাদান নিয়ে মাফিয়া রাজ চালাচ্ছে। অবিলম্বে করতে অ্যান্টি করাপশন ব্র্যান্চকে আরও সক্রিয় হওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী । পাশাপাশি গ্রাম সড়ক ক্ষতি হচ্ছে ভারী গাড়ির চলাচলে। মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক থেকে গ্রাম সড়কে চার চাকার থেকে বেশি চাকার গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করেন । পরিবহণ দপ্তরের আধিকারিকদের নির্দেশ দিয়ে তিনি বলেন, টোল ফাঁকি দিতেই ভারী লরি গ্রাম সড়ক ধরে যাতায়াত করে , গ্রাম সড়কে ভারী যান চলাচল বন্ধ করতে খুঁটি পুঁতে ব্যারিকেড করারও নিদান দিয়েছেন মুখ্যমন্ত্রী ।
পাশাপাশি কেশিয়াড়ি পঞ্চায়েতে ও কাজের প্রতি জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। নির্মাণ সহায়ক দের কাজে নজরদারি চালাতে হবে সাথী মিশন নির্মল বাংলায় বিভিন্ন স্থানে অডিট করতে হবে নিয়মিত এই মর্মে নির্দেশিকা জারির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ।
রেশন ব্যবস্থায় কালোবাজারি করতে জেলাশাসক সহ বিভাগীয় আধিকারিকদের সারপ্রাইজ ভিজিট করার কথা বলেন মুখ্যমন্ত্রী। একই সাথে জেলা পরিষদ, ল্যান্ড এন্ড ল্যান্ড রিফর্ম ডিপার্টমেন্টের কাজে ও অসন্তোষ প্রকাশ করে মুখ্যমন্ত্রীর নির্দেশ আইন মেনে নিয়মিত কাজ করতে হবে । এদিনের বৈঠকে জেলা প্রশাসনের আধিকারিকদের পাশাপাশি উপস্থিত ছিলেন পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারূী, সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র, পৌর প্রধান, জেলার বিধায়ক থেকে শুরু করে পঞ্চায়েত সমিতি, স্বাস্থ্যদপ্তর, বন বিভাগ সব দপ্তরের আধিকারিকরা। এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন সরকারি কাজের জন্য যদি বেআইনিভাবে টাকা নেওয়া হয় কড়া শাস্তির ব্যবস্থা করা হবে অভিযুক্তদের বিরুদ্ধে।
মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকে কড়া মনোভাব দেখালেও ভবিষ্যতে কতটা সে প্রভাব পড়বে সেটাই এখন দেখার বিষয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here