একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভাষা দিবসের দিনে, ঘাটাল নিউজ এর তৃতীয় প্রতিষ্ঠা দিবস এবং ঘাটাল নিউজ সম্মাননা ২০২১আয়োজিত হলো। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন ঘাটাল মহকুমা পুলিশ আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী।প্রধান অতিথি ছিলেন ঘাটাল মহকুমার তথ্য ও সংস্কৃতি আধিকারিক দেবাশীষ পোড়ে, এবং ঘাটাল মহকুমা আদালতের বিশিষ্ট আইনজীবী দেবপ্রসাদ পাঠক বন্দোপাধ্যায়।
সভাপতিত্ব করেন প্রবীণ শিক্ষক তাপস পোড়েল।
এসডিপিও অগ্নিশ্বর চৌধুরী বলেন, অনেক ঘটনা আমরা ঘাটাল নিউজ থেকে জানতে পেরে দ্রুত অ্যাকশন নিতে পারি। এছাড়াও তিনি যুবসমাজকে ভিডিও গেম বা মোবাইলের প্রতি আসক্ত না হয়ে বিভিন্ন ধরনের বই পড়ার অভ্যাস গড়ে তোলার বার্তা দেন।
ঘাটাল মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক দেবাশীষ পোড়ে বলেন,ঘাটাল নিউজ তাদের তৃতীয় বর্ষ উদযাপনের সাথে সাথে করো না যোদ্ধাদের সম্মান জ্ঞাপন করছে, এতে সমাজ আরো বেশি কাজ করার বার্তা যাবে। এছাড়াও তিনি পশ্চিম মেদিনীপুরের ইতিহাস সম্পর্কে বলেন।

ঘাটাল মহকুমা আদালতের আইনজীবী দেবপ্রসাদ পাঠক বন্দ্যোপাধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস বলতে গিয়ে ভাষা শহীদদের লড়াই এর কথা উল্লেখ করেন এবং সাংবাদিকতা প্রসঙ্গে তিনি সত্য ঘটনা পরিবেশন করার কথা বলেন।

ঘাটাল নিউজ এর পক্ষ থেকে পুরসভার অ্যাম্বুলেন্স চালক সলিল সামন্ত, সাফাই কর্মী বৃন্দ, সিভিক ভলান্টিয়ার
গ্রুপ কোভিড যোদ্ধাদের সম্মাননা জ্ঞাপন করা হয়।