Site icon Ghatal News

ঘাটাল মহকুমা আদালতে যাবজ্জীবন সাজা ২ জনের

ঘাটাল মহকুমা অাদালতে ২ জনের যাবজ্জীবন সাজা ঘোষনা করল এডিশনাল ডিস্ট্রিক্ট সেসন জাজ সঞ্জয় কুমার শর্মা। ২০০৪ সালের ২২শে জুলাই দাসপুরের এসিড আক্রান্ত ঘটনায় ৪ জনকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষনা করে ঘাটাল মহকুমা অাদালত।
২০০৪ সালের ২২শে জুলাই দাসপুর বরোসিমুলিয়া গ্রামের ঘটনা।ঐদিন রতন সামন্ত বিকেলে গোয়ালঘরে গরু বের করতে গিয়েছিলেন, সেই সময়ই তার প্রতিবেশী নন্দ সামন্ত,শ্যামলী সামন্ত,স্বদেশ সামন্ত এবং নমিতা সামন্ত বালতি এবং মগে করে রতন সামন্তের দিকে এসিড ছুঁড়ে দেয়।
জানা যায়, ওই চারজন প্রতিবেশীর সাথে রতন সামন্তের দ্বন্দ্ব ছিল।
এসিড ছোঁড়ার ফলে রতনের চোখ, মুখ, মাথা, বুক ঝলসে যায়।তারপর তাকে দাসপুর গ্রামীন হাসপাতালে ,সেখান থেকে তাকে স্থানান্তরিত করা হয় ঘাটাল মহকুমা হাসপাতালে এবং তারপর পিজি তে স্থানান্তরিত করা হয়।
২০০৪ সালের ৯ ই সেপ্টেম্বর তার মৃত্যু হয়।
পুলিশ সেই ঘটনায় ৩২৬,,৩০৪, ৩০৮,৩৪ ধারায় মামলা করে ওই চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করে। ২০০৪ সাল থেকে ২০২১ সালের ১৮ই সেপ্টেম্বর পর্যন্ত ১৭ বছর তাদের মামলা চলে।
১৮ই সেপ্টেম্বর, শনিবার অতিরিক্ত জেলা দায়রা আদালতের বিচারক সঞ্জয় কুমার শর্মা তাদের ৪ জনকে দোষী সাব্যস্ত করেন এবং তাদের জেল হেফাজতে নেওয়া হয়। বুধবার ২২ ডিসেম্বর সাজা ঘোষনা করেন এডিশনাল ডিস্ট্রিক্ট সেসন জাজ সঞ্জয় কুমার শর্মা ৩২৬ এবং ৩২৪ ধারায় অভিযুক্ত করে সাজা ঘোষনা করে। নন্দ সামন্ত,শ্যামলী সামন্ত,৩০৪ ধারায়
যাবজ্জীবন, ৩২৬ ধারায় ১০ বছর একসাথে চলবে ২০ হাজার করে এবং ১০ হাজার করে প্রতিজন
স্বদেশ সামন্ত এবং নমিতা সামন্ত ৩০৪  ধারায় ৫ বছর জেল।

৩২৬ ধারায় ৩ বছর জেল একই সাথে চলবে। ৫ হাজার ৩ হাজার টাকা করে দেবে মারা গেছে তার পরিবার পাবে।না টাকা দিতে পারলে যাবজ্জীবন কারাদণ্ডের জন্য ১ বছর, ১০ বছর জেলের জন্য ৬ মাস।

Ghatal News
Exit mobile version