ঘাটাল মহকুমার বন্যা পরিস্থিতি উন্নতি হচ্ছে।

আমার ঘাটাল

মহকুমার শিলাবতী কংসাবতী বুড়ি গাং, ঝুমি সহ সমস্ত নদীর জল ধীরে ধীরে কমছে । প্লাবিতএলাকা থেকে জল কমতে শুরু করেছে।
নিম্নচাপের প্রভাবে বৃষ্টির জেরে ঘাটাল মহকুমার বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। ঘাটাল ব্লকের সত্তর থেকে আশি টি গ্রাম প্লাবিত হয়েছে । অজব নগর ,দেয়ান চক মোহনপুর ,মনসুকা ইত্যাদি প্লাবিত হয়েছে,এছাড়া দাসপুর ব্লকএর রাজনগরের বাইশটি মৌজা, চন্দ্রকোনা ১ এবং ২ এর বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। আমন ধানের ক্ষেত জলের তলায়, তার সাথে নষ্ট হয়েছে সবজির চাষ। দুশ্চিন্তায় আছেন কৃষকরা ,তারা আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন।
প্লাবিত এলাকা থেকে জল ধীরে ধীরে কমতে শুরু করলেও এখনো বিভিন্ন এলাকা জলের তলায়। এখনো কয়েক হাজার মানুষ জলবন্দি।এলাকাগুলিতে মানুষজনের যাতায়াতের ভরসা নৌকো ।ঘাটাল পৌরসভা এলাকায় বারোটি ওয়ার্ডেএখনো জল আছে । ঘাটালের বিভিন্ন এলাকায় জল দাঁড়িয়ে থাকার জন্য ট্যাপ কলগুলি জলের তলায়। এর ফলে মানুষকে উঁচু জায়গা থেকে জল আনতে হচ্ছে ।কচুরিপানার স্তুপ সরিয়ে যাতায়াত করা বিপদজনক বলে জানিয়েছেন প্লাবিত এলাকার মানুষজন।
জল কমার পর জল বাহিত রোগ এবং মশার প্রাদুর্ভাব হতে পারে ।এর জন্য প্রশাসন কিছু ব্যবস্থা নেবে বলে জানা গিয়েছে। বি এম ও এইচ ডাক্তার মনোজিৎ বিশ্বাস বলেন বিভিন্ন এলাকা তে জল নামার পর ব্লিচিং ছড়ানো হবে এবং পানীয় জলের বিষয়টিও নজর রাখা হবে।
দাসপুর ব্লকের একাধিক জায়গায় কাঠ এবং বাঁশের সাঁকো ভেঙ্গে যাওয়ায় মানুষজন নৌকোতে যাতায়াত করছেন।
যদি বৃষ্টি না হয় কয়েকদিনের মধ্যে পরিস্থিতি আরো উন্নতি হবে।

Ghatal News