ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শনে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় 

মেদিনীপুর- ঝাড়গ্রাম

ঘাটাল নিউজ ডেস্ক, ৫ অক্টোবরঃ ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শনে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
এই বছরের বন্যা পরিস্থিতিতে দুবার ঘাটালে এলেন সুব্রত বাবু।
এইদিন সস্ত্রীক সুব্রত মুখোপাধ্যায় ঘাটালের অজবনগর, ঘিসড়া এবং দাসপুর ১ ব্লকের রাজনগরের রামদেবপুর এর বন্যা প্লাবিত এলাকা পরিদর্শন করেন।
এদিন সুব্রত বাবু বলেন প্রকৃতি বিরূপ হলেও সরকার মানুষের প্রতি বিরূপ নয়। আমরা আমাদের সাধ্যমত আপনাদের পাশে থাকবো।
ঘাটালের উপর্যুপরি বন্যার ফলে মানুষের দুর্দশা উপলব্ধি করে তিনি বলেন আসন্ন দুর্গোৎসবে মায়ের কাছে প্রার্থনা যেন বন্যা সমস্যার স্থায়ী সমাধান হয়।
মাস্টার প্ল্যান এর মত এত বড় পরিকল্পনা রাজ্য সরকারের একার পক্ষে করা সম্ভব নয়, কেন্দ্রীয় সরকারকে এই পরিকল্পনা করতে হবে বলে তিনি বলেন।
রাজ্য সরকার কে না জানিয়ে ডিভিসি সহ বিভিন্ন ব্যারেজের জল ছাড়ার সমালোচনা করে মন্ত্রী বলেন, যখন আমাদেরকে জল ছাড়ার কথা ব্যারেজ জানায় তখন দুই-তৃতীয়াংশ জল ওরা ছেড়ে দিয়েছে।
যদি আগে থেকে আমাদের জল ছাড়ার কথা বলে তাহলে মুখ্যমন্ত্রী মানুষজনকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা আগে থেকে করতে পারেন।
মুখ্যমন্ত্রী এই বন্যাকে ম্যানমেড বন্যা হিসেবে বহুবার বলেছেন। সেই প্রসঙ্গ টেনে রাজ্যের প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ব্যারেজ গুলি র জল ছাড়ার তীব্র সমালোচনা করেন।
ঘাটালে বন্যার কারণে কারণ হিসেবে তিনি ভৌগোলিক অবস্থানের কথা উল্লেখ করেন।
মন্ত্রী বলেন , ঘাটালের মানুষ বন্যার কবলে পড়ে অভ্যস্ত হয়ে গিয়েছে কিন্তু তিনি এই সমস্যার স্থায়ী সমাধান চান।
তিনি পরিস্থিতি পরিদর্শন করে যা দেখেছেন তাই মুখ্যমন্ত্রীকে রিপোর্ট করবেন বলে জানান।
মন্ত্রীর সাথে ছিলেন মহকুমাশাসক সুমন বিশ্বাস, এসডিপিও অগ্নিশ্বর চৌধুরী, ঘাটাল পঞ্চায়েত সমিতির সভাপতি রুপা মান্না, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শ্যাম পাত্র, হাবিবুর রহমান, প্রাক্তন বিধায়ক শংকর দোলুই।

দাসপুরে মন্ত্রীর সাথে ছিলেন মহকুমাশাসক সুমন বিশ্বাস , দাসপুর বিডিও, বিকাশ নস্কর পঞ্চায়েত সমিতির সভাপতি সুনীল ভৌমিক, সহ সভাপতি
অনিল দোলই, সুকুমার পাত্র,রাজনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান অরুণ দোলই।

Ghatal News