মুখ্যমন্ত্রী ঘাটালে বন্যা পরিদর্শনে

Uncategorized

মুখ্যমন্ত্রী ঘাটালে বন্যা পরিদর্শনেঃঃ সম্পা সাহা পাল, ১০ অগাস্ট ঃ

ঘাটালের মাস্টারপ্ল্যান নিয়ে কেন্দ্রকে বারবার বলা হয়েছে কিন্তু কেন্দ্র অনুমোদন করছে না, ঘাটালে বন্যা পরিস্থিতি দেখতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা বলেন।
ত্রাণ নিয়ে কোন রাজনৈতিক রঙ যেন দেখা না হয় ,এই বার্তা দেন মুখ্যমন্ত্রী।
শুধু তাই নয় প্রশাসনকে আরও বেশি কাজ করার কথা মনে করিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

১০ আগস্ট মঙ্গলবার

ঘাটালের বন্যা পরিস্থিতি পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রীর কপ্টার দুপুর বারোটা নাগাদ কুশপাতা বঙ্গবাসী ক্লাবের মাঠে নামে। এরপর তিনি সড়ক পথে আসেন ঘাটাল পৌরসভা ২ নম্বর ওয়ার্ডের এক নম্বর চাতালে।
মুখ্যমন্ত্রী বন্যার জলে কিছুটা নেমে পড়েন।
মুখ্যমন্ত্রী বন্যা পরিস্থিতি কে পরিকল্পিত বন্যা বলে উল্লেখ করে বলেন, ঘাটালের মাস্টারপ্ল্যান কেন্দ্র কে বারবার বলা সত্ত্বেও অনুমোদন করছে না। তিনি বলেন ৭০০ কোটি টাকা দিয়ে কপালেস্বরি এবং কেলেঘাই সহ কয়েকটি প্রজেক্ট রাজ্য সরকার করেছে ।
কেন্দ্রীয় সেচ মন্ত্রীর কাছে জেলার মন্ত্রী এবং এমপিদের একটি প্রতিনিধিদল পাঠানো হবে। তারা মাস্টার প্ল্যান নিয়ে কথা বলবেন।
ঘাটাল মাস্টারপ্ল্যানের পাশাপাশি সুন্দরবন এবং দীঘা-সমুদ্র-সৈকত প্রজেক্ট কেন্দ্রের কাছে পাঠানো হবে বলে তিনি বলেন।
কলকাতায় ফিরে আরও বিস্তারিত রিপোর্ট তৈরি হবে বলে মুখ্যমন্ত্রী বলেন।
কভিড প্যানডেমিক এর মধ্যে আম্ফান যশ সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, পরিকল্পনা করে কাজ না করলে প্রতিবছর ঘাটালে এই অবস্থা হবে।
পাশাপাশি তিনি বলেন ২৮০০কোটি টাকার একটি প্রজেক্ট হচ্ছে নিম্নদামোদর অববাহিকা অঞ্চলে কালভাট সহ বিভিন্ন কাজ হবে এবং চেক ড্যাম এ জল জমা হবে।

এই দিন কয়েকজনের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন এবং বন্যায় মৃত কয়েকজনের হাতে চেক তুলে দেন।

হেলিপ্যাডে মুখ্যমন্ত্রী কে স্বাগত জানানোর জন্য ছিলেন সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র, জেলাশাসক রশ্মি কমল, এসপি দিনেশ কুমার ,ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দীপক অধিকারী তথা দেব, জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি সহ অন্যান্যরা।

Ghatal News