Site icon Ghatal News

ঘাটালে ৫ আসনে নমিনেশন দিতে পারেনি বিজেপি

ঘাটাল নিউজ ডেস্ক,১৬ জুনঃ   আসন্ন পঞ্চায়েত নির্বাচন এর জন্য মনোনয়নপত্র জমা দেওয়া শেষ হলো।
এরপরে স্ক্রুটিনি এবং মনোনয়নপত্র প্রত্যাহারের সময়।
ঘাটাল ব্লকে পাঁচটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে শাসক দল তথা তৃণমূল কংগ্রেস।
বাইরে থেকে দেখে মনে হতে পারে যে, ওই এলাকাগুলিতে বিরোধীরা কোনও প্রার্থী দিতে পারেনি অথবা সবাই তৃণমূল কংগ্রেস হয়ে গেছে অর্থাৎ বিরোধীদলের কোনও অস্তিত্ব নেই।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পর ঘাটাল ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি দিলীপ মাঝি উল্লসিত এবং ওই এলাকার মানুষজনকে অভিনন্দন জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রতি আস্থার জন্য।
কিন্তু বাস্তব পরিস্থিতি অন্যরকম।
পশ্চিমবঙ্গের নির্বাচনের ইতিহাসে সাইলেন্ট রিগিং বলে একটি কথা একসময়ে চালু ছিল।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা আসন গুলিতে কি সাইলেন্ট রিগিং হয়েছে?! প্রশ্ন বিরোধীদের।
অভিযোগ বিরোধী দলের প্রার্থী ওই এলাকাগুলিতে মনোনয়নপত্র জমা দিতে চাইলেও টেলিফোনে তাদের হুমকি দেয়া হয়েছে এবং এর পরেই যে সব প্রার্থী রাজি হয়েছিলেন মনোনয়নপত্র জমা দেয়ার জন্য তারা আর ভোটে দাঁড়াতে রাজি হননি।
অর্থাৎ কোন বুথ জ্যাম নয়, সরাসরি ভয় দেখানো নয়, মারধর নয়, নিরবে কাজ হাসিল করেছে তৃণমূল কংগ্রেস, এমনটি অভিযোগ বিরোধীদের।
ভারতীয় জনতা পার্টির নেত্রী হাসি হালদার এই বিষয়ে বলেন, সংগঠন নেই তা নয়। টেলিফোনে বিরোধী প্রার্থীদের হুমকি দেয়া হয়েছে এর পরই তারা রাজি হননি ভোটে দাঁড়াবে।
এখানে একটি প্রশ্ন , তা হল বিজেপির বিধায়ক থাকা সত্ত্বেও তাহলে সংগঠন কি এতই দুর্বল যে পাঁচটি জায়গায় বিজেপি প্রার্থী পেল না।
এর উত্তরে নেত্রী একই উত্তর দেন।
তবে একথা ঠিক আমাদের দেশে শাসন ব্যবস্থায় বারবার দেখা গিয়েছে শাসক দল কখনোই চায় না যে বিরোধীদল থাকুক। এক্ষেত্রেও এর ব্যতিক্রম নয়, একথাই বলছে বাস্তব পরিস্থিতি।

Ghatal News
Exit mobile version