ঘাটাল নিউজ ডেস্ক, ২ মে: ফণীর তাণ্ডবের শঙ্কায় রাজ্যের সব সরকারি এবং পরিপোষিত স্কুলে ছুটি ঘোষণা করল সরকার। শুক্রবার থেকে শুরু হয়ে এই ছুটি ৩০ জুন পর্যন্ত থাকবে। আজ এক বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছেন স্কুলশিক্ষা সচিব মণীশ জৈন। তাঁর নির্দেশমতো প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা পর্ষদ এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও বিজ্ঞপ্তি দিয়ে দু’মাস স্কুল ছুটি থাকার কথা জানিয়েছে। আবহাওয়া দপ্তর আভাস দিয়েছে, শুক্রবার থেকে রাজ্যে ফণী ছোবল বসাবে।

এই পরিস্থিতিতে তাই দু’মাস ছুটি দেওয়ার বিষয়টি বড় করে দেখতে নারাজ রাজ্যের শিক্ষা দপ্তর। এই ব্যাপারে শিক্ষা দপ্তর সূত্রে খবর, এমনিতেই ২৩ তারিখের পর স্কুলে গরমের ছুটি পড়ত। ভোটের জন্য তার আগে কয়েকদিন স্কুল বন্ধ থাকবে। এর মধ্যে আবার যা গরম পড়েছে, তাতে পড়ুয়াদের অসুস্থ হয়ে পড়ার শঙ্কা ছিল। তবুও এত আগে থেকে স্কুলে ছুটি দেওয়া নিয়ে দ্বিধায় ছিল সরকার। সেই দ্বিধাই কাটিয়ে দিয়েছে ফণীর শঙ্কা।

শিক্ষা দপ্তরের যুক্তি, ফণীর ফলে বড় কিছু ঘটলে দুর্গতদের জন্য এমনিই স্কুলগুলো সরকারকে ব্যবহার করতে হবে। তখন ছুটি দিতেই হত। আর, ফণীর তাণ্ডব যদি স্কুল চলাকালীন ঘটে, তবে বড় ক্ষয়ক্ষতির আশঙ্কা থাকছে। স্কুলের দেওয়াল পর্যন্ত ধসে পড়তে পারে এই প্রবল ঝড়ে। এসব কথা মাথায় রেখেই মাস দু’য়েকের জন্য ছুটি ঘোষণা করতে সরকার বাধ্য হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here