নয়াগ্রামের জঙ্গলে ফের হাতির মৃত্যু

নয়াগ্রামের জঙ্গলে একটি পূর্ণ বয়স্ক পুরুষ হাতির মৃত্যু হয়েছে। পর পর হাতি মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়য়েছে ঝাড়গ্রামের জঙ্গলমহলে । আজ সকালে নয়াগ্রাম থানাএলাকার  কাড়িয়াধড়া – বড়শোল জঙ্গলে একটি পূর্ণ বয়স্ক পুরুষ হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় গ্রামবাসীরা বনবিভাগের নয়াগ্রাম রেঞ্জে খবর দেন l এরপর বনবিভাগের কর্মীরা ঘটনাস্থলে এসে  ময়নাতদন্তের জন্য মৃত  হাতিটিকে উদ্ধার করে নিয়ে যায় l
তবে ঠিক কি কারনে  হাতিটির মৃত্যু হয়েছে বনদপ্তর এখনো তা জানাতে পারেনি। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গতকাল সন্ধ্যে থেকে  হাতিদের মধ্যে জোর লড়াই হয়েছে।  হাতির দলটিতে মোট 11 টি হাতি ছিল l তাদের মধ্যে একটি  পুরুষ হাতি মারা গেছে l এখনো জঙ্গলে ১০ টি হাতি রয়েছে। অাতঙ্কে অাছেন এলাকাবাসী।  তাদের অভিযোগ, হাতির হানায় ব্যাপক ক্ষতি হচ্ছে এলাকার চাষ আবাদের। অথচ হাতিগুলোকে তাড়ানোর কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। ফলে চরম সমস্যয় পড়েছেন এলাকা বাসী।
হাতিটির শুঁড়ে একাধিক অাঘাতের চিহ্ন রয়েছে বলে তারা জানিয়েছেন। এক্ষেত্রে বিদ্যুতের তার ব্যাবহার করা হয়ে থাকতে পারে বলে বন কর্মীদের একাংশের ধারণা। তবে এ বিষয়ে দপ্তরের কোনও আধিকারিকের কোনো মন্তব্য পাওয়া যায়নি।
নয়াগ্রাম রেঞ্জের বন আধিকারিক ঘটনা তদন্ত করে দেখছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here