রাজ্য বিজেপির নতুন সভাপতি সুকান্ত মজুমদার

রাজ্য

ঘাটাল নিউজ ডেস্ক , ২০ সেপ্টেম্বর:
গুঞ্জন ও জল্পনাই শেষ পর্যন্ত সত্যি হলো। আচমকাই খবর এলো। রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে সরানো হলো দিলীপ ঘোষকে। রাজ্য বিজেপির নতুন সভাপতি হলেন ডঃ সুকান্ত মজুমদার। তিনি বালুরঘাটের বিজেপি সংসদ। আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হলো।

গত এক বছর ধরে সর্বভারতীয় সংবাদমাধ্যমে পশ্চিমবঙ্গের একমাত্র মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়া সাংগঠনিক দায়িত্ব হিসেবে বিজেপির উত্তরবঙ্গের কনভেনার এবং পার্শ্ববর্তী রাজ্য সিকিমের অবজারভার। কল্যাণীতে যে এইমস তৈরির কাজ চলছে হচ্ছে তার অর্থনৈতিক কমিটির সদস্য। এছাড়া সংসদের বেশ কয়েকটি কমিটির সদস্য রয়েছেন সুকান্ত মজুমদার। তারমধ্যে রয়েছে তথ্যপ্রযুক্তি কমিটি, কমিটি অন পিটিশন ( অন্যায়ের শিকার হলে সাধারণ মানুষ এই কমিটির কাছে আবেদন করতে পারে), এছাড়া শিক্ষামন্ত্রকের কনসালটেটিভ কমিটির সদস্য।

সুকান্তবাবু আরএসএসের একজন স্বয়ংসেবক। ২২ বছর ধরে তিনি সংঘের সঙ্গে যুক্ত রয়েছেন। তবে, ১৯৯৯ সালে বালুরঘাট কলেজে পড়ার সময় তিনি সক্রিয়ভাবে আরএসএসের সঙ্গে যুক্ত হন, যদিও তার আগে থেকেই সংঘের প্রচারকরা তাঁর বাড়িতে যাতায়াত করতেন। কিন্তু ৯৯ সাল থেকে তিনি পুরোদমে আরএসএসের স্বয়ংসেবক হিসাবে একটি শাখার কার্যবাহের (সম্পাদকের) দায়িত্ব নেন। সেই সময় তাঁর সেই শাখায় বর্তমান সরসঙ্ঘচালক মোহন ভাগবত এসেছিলেন। সফলভাবে শাখা কার্যবাহের দায়িত্ব পালনের পর আরও বড় এলাকার দায়িত্ব দেওয়া হয় তাঁকে। করা হয় মহকুমা বৌদ্ধিক প্রমুখ।

কলেজ জীবন শেষ করে তিনি দার্জিলিং গভর্মেন্ট কলেজের বোটানি বিভাগ অধ্যাপক হন। পরবর্তীকালে শিলিগুড়িতে উত্তরবঙ্গ কলেজে যোগদান করেন। দীর্ঘদিন তিনি আরএসএস–এর উত্তর প্রান্তের কলেজছাত্র প্রমুখের দায়িত্বও পালন করেছেন। এরপর হাজার ২০১৩ সালে মালদা বিশ্ববিদ্যালয়ে যোগদেন। সেই সময় আবার তাঁকে সংঘকাজের দায়িত্ব দেওয়া হয়। ২০১৩ সাল থেকে দীর্ঘদিন তিনি আরএসএসের মালদা জেলা সম্পর্ক প্রমূখের দায়িত্ব পালন করেন।

কিন্তু রাজনীতিতে তার হাতেখড়ি ২০১৯ সালে। রাজনীতিতে যোগ দিয়েই একেবারে সরাসরি বিজেপির প্রার্থী হন। বিজেপি তাঁকে বালুরঘাট লোকসভা থেকে জয়ী হয়ে লোকসভায় জান

Ghatal News