Site icon Ghatal News

মেদিনীপুরের বীরেন্দ্র সেতু ৪ দিন বন্ধ থাকবে

৪ দিন সম্পূর্ন বন্ধ থাকবে পশ্চিম মেদিনীপুর জেলার গুরুত্বপূর্ন এই সেতু,কিভাবে হবে যান চলাচল?
এবার ৬০ নং জাতীয় সড়কের কংসাবতী নদীর উপর অন্যতম গুরুত্বপূর্ন বীরেন্দ্র শাসমল সেতুর লোড টেস্টিং এর জন্য বৃহস্পতিবার রাত্রি ১১ টা থেকে সোমবার রাত্রি ১১ টা পর্যন্ত যান চলাচল সম্পূর্ন বন্ধ থাকবে। বুধবার মেদিনীপুরে এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক খুরশিদ আলী কাদরী। এদিন জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকারের উপস্থিতিতে জেলাশাসক জানান, মূলত মেদিনীপুর শহরের উপকন্ঠে কংসাবতী নদীর উপর বীরেন্দ্র শাসমল সেতুর লোড টেস্টিং এর জন্যই ১৭-২১ অগাষ্ট এই ব্রীজে যান চলাচল বন্ধ রাখা হচ্ছে। তবে যে সমস্ত জরুরী পরিষেবার যানবাহন রয়েছে, তা ছাড় দেওয়া হয়েছে।
অন্যদিকে জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার জানান, এই ব্রীজের লোড টেস্টিং এর জন্য যে চারদিন ব্রীজে যান চলাচল বন্ধ রাখা হচ্ছে, তার বিকল্প হিসেবে মোট ১৩টি ডাইভারশন পয়েন্ট। যেহেতু এটি ৬০ নং জাতীয় সড়কের উপর অতি গুরুত্বপূর্ন ব্রীজ, তাই সকলকে আগামী চারদিন কষ্ট সাধন করার আবেদন জানিয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ প্রশাসন।
তবে খড়্গপুর থেকে রানীগঞ্জ যেতে হলে প্রায় ১৫০ কিমি ঘুরপথে যেতে হবে যানবাহন গুলিকে।
প্রসঙ্গত, ২০২২ জুন মাসে তৎকালীন জেলাশাসক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছিলেন এই ব্রীজটির মেরামতের প্রয়োজনের কথা এবং তখন থেকেই এই ব্রীজে নিষিদ্ধ ছিল ৮ টনের বেশি যান চলাচল। গত ১৩ মাস ধরে সেই ব্রীজের মেরামতের পর এবার লোড টেস্টিং করে ভারী যানবাহন চলাচলে ছাড়পত্র দিতে পারে জেলা প্রশাসন বলে জানা গেছে।

Ghatal News
Exit mobile version